জেনে নিন বাংলাদেশে সিমেন্টের দাম | সবচেয়ে ভালো সিমেন্ট কোনটি দেখুন

সিমেন্টের দাম

ইট, বালুর কাজ যেখানে, সিমেন্ট সেখানে লাগবেই। আপনার বাসা থেকে পদ্মা সেতু। যেখানেই ইটের উপর উপর ইট সেখানেই সিমেন্ট। প্রতিদিনের কাজে সিমেন্ট হয়তো লাগেনা৷ তবে আপনার স্বপ্নের ইট বালুর তৈরি যে কোন ভবনে অথবা যে কোন ইট বালুর কাজে যদি ভালো কোন সিমেন্ট ব্যবহার করতে না পারেন। তবে আপনার স্বপ্ন দুঃস্বপ্ন হয়ে যেতে পারে। আর ভালো হোক বা খারাপ সিমেন্টের কাজ করতে হলে তো সিমেন্ট এর দাম কত সেটা জানতেই হবে। তাই আপনি যদি আমাদের এই আর্টিকেল শুরু থেকে শেষ অবধি পড়েন তা হলে আজকের সিমেন্টের দাম জানতে পারবেন। এবং এখানে ক্রাউন সিমেন্ট এর দাম ও  শাহ সিমেন্টের মতো বেশ কয়েকটা কোম্পানির পন্যের দাম জানতে পারবেন। তার আগে আরো কিছু পয়েন্ট উল্লেখ্য করে বিস্তারিত জানানো হলো।

কেমন সিমেন্ট কিনা উচিত? 

বাজারে অনেক রকমের সিমেন্ট আছে। আজকের সিমেন্টের দাম এর দিকে লক্ষ করলেও দেখা যায় একেক কোম্পানির পন্যের দাম একেক রকম। তাই আপনি আগে দেখবেন আপনার বাজেট কেমন। তারপর আপনি আপনার কাছাকাছি যারা সিমেন্ট এর কাজ করছে বা রাজমিস্ত্রি তাদের সাথে আপনার বাজেট আলোচনা করে তারপর সিমেন্ট কিনবে। 

সেভেন রিংস সিমেন্ট পন্যের দামঃ 

সেভেন রিংস সিমেন্ট পন্যের দাম ৫২৬ টাকা বস্তাপ্রতি। সেভেন রিংস কোম্পানির প্রোডাক্টের দাম মাঝামাঝি পর্যায়ের। সেভেন রিংস সিমেন্ট আপনি দেশের যে কোন জায়গা থেকে কিনতে পারবেন। দেশের সব থানা থেকেই কিনতে পারবেন। এমনকি বেশকিছু গ্রামেও এটা পাওয়া যায়। 

ক্রাউন সিমেন্ট পন্যের দামঃ 

ক্রাউন সিমেন্ট পন্যের দাম ৫৩৪ টাকা বস্তা। ক্রাউন কোম্পানির এই পন্যের দাম ২০২৩ সালের এখন অবধি কয়েকবার বাড়ছে। এসবের ক্ষেত্রে এমনি হয়, ক্রাউন এর পন্যের দামও বাড়বে কমবে।

প্রিমিয়ার সিমেন্ট পন্যের দামঃ

প্রিমিয়ার সিমেন্ট কোম্পানির এই পন্যের দাম প্রতি বস্তা ৫০০ টাকা। প্রিমিয়ার সিমেন্টের কাজও অনেকটা প্রিমিয়াম বলা যায়। বাজারে এটার অনেক চাহিদা আছে জানা গেছে। 

শাহ সিমেন্ট পন্যের দামঃ

বর্তমানে বাজারে প্রতিবস্তা শাহ সিমেন্ট কোম্পানির প্রস্তুতকৃত পন্যের দাম ৫২০ থেকে ৫৩০ টাকা এর মধ্যে। সিমেন্টের প্রতিযোগিতায় শাহ সিমেন্ট কোন দিক থেকেই পিছনে পরে নেই। আপনার যদি বাজেট ভালো থাকে তা হলে শাহ সিমেন্ট কিনতে পারেন।

আকিজ সিমেন্ট পন্যের দামঃ

আকিজ সিমেন্ট কোম্পানির পন্যের দাম প্রতি বস্তা ৫৩৪ টাকা। আকিজ কোম্পানির এই পন্যের দাম ২০২৩ সালে ৫৫০৳ পর্যন্ত হতে পারে। আমাদের দেশে জিনিসের দাম একবার বেড়ে গেলে খুব কম সময় কমে।

সুপারক্রিট সিমেন্ট পন্যের দামঃ

সুপারক্রিট সিমেন্ট পন্যের দাম ৫২৫ টাকা। স্থান এবং সময় অনুসারে এই দাম কম বেশি হতে পারে। এই সিমেন্ট শহর অঞ্চলে বেশি পাওয়া যায়।

বেঙ্গল সিমেন্ট পন্যের দামঃ

বেঙ্গল সিমেন্ট পন্যের দাম  ৫০০ টাকা। দাম কম হলেও বেঙ্গল সিমেন্ট এর মান ভালো। বেঙ্গল সিমেন্টের মার্কেটিং ম্যানেজমেন্ট ভালো। আপনারা চাইলে এই সিমেন্ট ব্যবহার করতে পারেন।

হোলসিম সিমেন্ট পন্যের দামঃ

হোলসিম সিমেন্ট পন্যের দাম ৫৫০ টাকা। বাজারে সবচেয়ে বেশি চলা সিমেন্ট হয়তো এটাই। দাম বেশি হলেও কাজ এবং এদের মার্কেটিং খুবই চমৎকার। আপনি সারাদেশের সব জায়গায় এই সিমেন্ট পাবেন। হোলসিম কোম্পানির এই পন্যের দাম এখানে দেওয়া সকল সিমেন্ট এর দামের চেয়ে বেশি।

সবচেয়ে দামি সিমেন্ট কোনটি? 

এখানে থাকা লিষ্ট পর্যালোচনা করে দেখা গেছে হোলসিম সিমেন্ট সব চেয়ে দামি প্রোডাক্ট। এবং আরো সব জরিপ যদি দেখি তা হলে প্রায় সব সময় হোলসিম এই তালিকায় শীর্ষে।

আপনার জন্য সবচেয়ে ভালো সিমেন্ট কোনটি?

আপনার স্থাপনা হতে পারে ৫ তলা আবার ১ তলাও হতে পারে। আপনার স্থাপনার আসেপাশে নদী থাকতে পারে। মাটিতে সমস্যা থাকতে পারে। এখন আপনার স্থাপনার জন্য উপযুক্ত সিমেন্টের নাম যদি জানতে চান তবে সেটা একমাত্র আপনার ইঞ্জিনিয়ার বলতে পারবে। 

আজকের সিমেন্টের দামঃ

সিমেন্টে বা এমন যত পণ্য আছে এসবের দাম প্রতিদিন বাড়ে না। তবে একটা নিয়মিত বিরতিতে বাড়তে থাকে। তাই আজকের সিমেন্টের দাম বলতে শুধু মাত্র আজকেই না। এখানে প্রতিটা দাম চেন্স করা হবে। আপডেট করা হবে। প্রতি মাসে ১টা সিমেন্টের ১বারও চেন্স নাও হতে পারে। এখানে থাকা আজকের প্রোডাক্টের দেয়া দাম ভূল নয়৷ তবে এটা শুধু আজকের না, হতে পারে এই সপ্তাহের। অথবা এই মাসের।

আজকের সিমেন্টের দাম

সিমেন্ট কম্পানিসিমেন্ট এর দাম
শাহ সিমেন্ট৫২৫
আকিজ সিমেন্ট৫২৫
বেঙ্গল সিমেন্ট৫০০
প্রিমিয়াম সিমেন্ট৫০০
ক্রাউন সিমেন্ট৫২৫
হোলসিম সিমেন্ট৫৫০


আজকের সিমেন্ট এর দামের একটা সুন্দর চার্ট তৈরি করে এখানে দিলাম। আশা করি সবার সুবিধা হবে। এখানে থাকা আজকের সিমেন্টের দাম চার্ট কয়েকদিন পর পর আপডেট করা হবে।


পরিশেষেঃ আজকের উক্ত পোষ্টে বেশ কিছু কম্পানির সিমেন্ট এর দাম সম্পর্কে আপনাদের অবগত করেছি। আরো একটা চার্টের মধ্যে আজকের বাজার দর দিয়ে দিছি। আপনি আপনার স্থাপনার জন্য যে সিমেন্ট ভালো হয় সেটাই ব্যবহার করবেন।

পরবর্তী পোস্ট
মন্তব্য নেই
মন্তব্য যোগ করুন
comment url