ছোট ডিজেল ইঞ্জিনের দাম | ডিজেল চালিত শ্যালো মেশিনের দাম বাংলাদেশে।

ডিজেল চালিত শ্যালো মেশিন

আসসালামু আলাইকুম!!! প্রিয় ভিজিটর বন্ধুরা, আজকের আর্টিকেলে বেশ কিছু ডিজেল চালিত শ্যালো মেশিনের দাম নিয়ে তথ্য দিবো৷

আমাদের  বাংলাদেশ কৃষি প্রধান দেশ হওয়ার কারণে এখানে কৃষির সাথে সম্পর্কৃত প্রযুক্তির চাহিদা বাড়ছে। অনেকেই পানি সেচ পাম্প কিনার জন্য সেচ পাম্পের দাম জানতে চাচ্ছেন। তাই ডিজেল চালিত প্রোডাক্টের দাম জানতে আমাদের আজকের আর্টিকেলটি পড়তে থাকুন।

ডিজেল চালিত শ্যালো মেশিনের দাম বাংলাদেশেঃ

চাহিদা বাড়ার সাথে সাথে কিন্তু ডিজেল চালিত এই পন্যটি বাজারে বিভিন্ন দামে বিক্রি হয়। তবে যে কোন জিনিসের কোয়ালিটি কিন্তু জিনিসের দামের উপর নির্ভর করেন। সব ক্ষেত্রে না হলেও বেশ কিছু ক্ষেত্রেই এমন হয়। ডিজেল চালিত এই প্রোডাক্টের দাম বাংলাদেশে ১৫ হাজার থেকে ১ লক্ষ অবধি হতে পারে। মডেল অনুযায়ী একেকটার দাম একেক রকম।  আজকের আর্টিকেলে বেশ কিছু ডিজেল চালিত এই পন্যের দাম সহ দেওয়া হলো।

কতো দামের মধ্যে ডিজেল চালিত শ্যালো মেশিন কিনলে ভালো হবে?

বর্তমানে বাজারে যেহেতু অনেক দামের মেশিন আছে। তাই আপনারা আপনাদের কাজের জন্য যত পাওয়ার এর মেশিন হলেই চলে তার থেকে বেশি দামের মেশিন কিনবেন না। চাষের জমিতে পানি দিলে আপনি ১৪-২০ হাজার টাকার মধ্যে একটা শ্যালো কিনে নিলেই কাজ চালাতে পারবেন।

4HP Aci  Z 170F CD ডিজেল চালিত শ্যালোর দাম বাংলাদেশে ও গুরুত্বপূর্ণ তথ্যঃ-

Z 170F CD শ্যালো মেশিন পন্যের দাম : ১৪ থেকে ১৬ হাজার টাকা। আপনার এলাকা ডিলার এবং বেশ কিছু খরচ সহ এটার দাম ১৭,০০০/- (শতের হাজার) টাকা পর্যন্ত হতে পারে।

বিস্তারিত তথ্যঃ Z 170F CD ডিজেল চালিত মেশিনটি প্রতি ঘন্টায় ২৫০-৩০০ গ্রাম ফুয়েল (Fuel) খরচ করবে। সুতরাং আপনি ১ লিটার ফুয়েল দিয়ে ৩-৪ ঘন্টা সেচের কাজ করতে পারবেন।

এই ডিজেল চালিত মেশিনটা চালু (Start) করাতে হবে হাতের স্টার্টিং দিয়ে। এটার ওজন ৫০ কেজি। এবং এটাই কুলিং সিস্টেম আছে।

4HP Small Aci R 170A CD শ্যালোর দাম ও বিস্তারিতঃ-

R 170A CD শ্যালো মেশিন পন্যের দামঃ এই মেশিনটা কিনতে আপনাকে খরচ করতে হবে। ১৬ - ১৮ হাজার টাকা। এই সেচ যন্ত্রের জন্য আপনার এলাকা অথবা বাড়তি খরচ সহ হিসাব করলেও আশা করা যায় ১৮,০০০/- (আঠারো হাজার) টাকা এর বেশি খরচ করতে হবে না।

বিস্তারিত তথ্য: R 170A CD মেশিনটার ওজন হবে ৬০ কেজি। এবং এই মেশিন চালাতে আপনার প্রতি ঘন্টায় খরচ করতে হবে 260-300 গ্রাম ফুয়েল। যেহেতু আগেরটার থেকে এটাতে বেশি পার্থক্য নেই তাই এটার কাজও অনেকটা আগের Z 170F CD মেশিন এর মতো। এটাও হেন্ড স্টারটিং দিয়ে চালু করতে হয়। এই মেশিনে কোন আলাদা কুলিং মেশিন পাবেন না। এটা পানি দিয়ে নিজে নিজেই কুলিং এর কাজ করবে।

4HP R170A RFL ডিজেল চালিত শ্যালোর দাম ও বিস্তারিতঃ-

R 170A শ্যালো মেশিন পন্যের দামঃ এটার অফিসিয়াল দাম ১৬,৩৫০৳। অফিসিয়াল দাম বলতে কম্পানির রেট এটা। আপনার এলাকার উপর ভিত্তি করে এটার দাম কম বেশি হতে পারে। আপনারা লোকাল ডিলারের থেকে যদি কিনতে চান তাহলে ১৭০০০/- থেকে ১৯০০০/- টাকা অবদি লাগতে পারে।

বিস্তারিতঃ আগের দেখানো ডিজেল ইঞ্জিন গুলো ছিলো Aci কম্পানির। তবে R170A এটি বাংলাদেশের RFL কম্পানির।  R170A এই মেশিন এর ওজন ৬০ কেজি প্রায়। এটা ৩০০-৩৫০ গ্রাম ফুয়েল দিয়ে ১ ঘন্টা চলবে। আপনি এই ইঞ্জিনে একবারে ৪.৫ কেজি ফুয়েল এবং ২.৫ কেজি তেল (Oil) লোড করতে পারবেন। এই মেশিনও নিজে নিজে পানির মাধ্যমে কুল হবে।

4HP RFL Z170F ডিজেল চালিত শ্যালোর দাম বাংলাদেশে ও বিস্তারিতঃ-

4HP RFL Z 170F ডিজেল ইঞ্জিনের দামঃ এটার পাইকারি বাজার বর্তমানে ১৫০০০/- (পনেরো হাজার) টাকার মতো। তবে বাজারে খুচরা কিনতে চাইলে বাংলাদেশের যে কোন জায়গা থেকেই আপনাকে গুনতে হতে পারে ১৬ হাজার থেকে ১৮ হাজার টাকা অবধি।

বিস্তারিতঃ এটা আপনি ছোট নৌকা,  ছোট জেনারেটর, নছিমন গাড়ি ও পানির পাম্পে ব্যবহার করতে পারবেন।  এটার ওজন ৪৫ কেজি প্রায়। প্রতি ঘন্টা চলার জন্য এটা ৩০০ - ৩৫০ গ্রাম পর্যন্ত ফুয়েল খরচ করবে।

শেষ বক্তব্যঃ এখানে দেখানো মেশিন গুলোর জন্য আমি কম্পানির থেকে কোন প্রকার খরচ নেইনি। এবং আমি এই সম্পর্কিত ব্যবসায়িও না। তাই আপনারা বিশ্বাস করতে পারেন। এখানের তথ্য গুলো আপনাদের ভালোর জন্যই দেওয়া হয়ছে।  এবং এখানের দেওয়া কন্টেন গুলো কিছু দিন পর পর আপডেট হবে। নতুন তথ্য যুক্ত বা কাটা হবে।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
মন্তব্য নেই
মন্তব্য যোগ করুন
comment url